চিলমারীতে ইউপি নির্বাচনে প্রতিক বরাদ্দ

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি

0 12

কুড়িগ্রামের চিলমারীতে ইউপি নির্বাচনে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার উপজেলা নির্বাচন অফিসার কার্যালয়ে উপজেলার  ৫ ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত নারী আসন ও সাধারণ আসনের প্রার্থীদের মধ্যে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় নিজ নিজ ইউনিয়ন পরিষদের স্ব-স্ব প্রার্থীদের সঙ্গে তাদের সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন।

advertisement

advertisement

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩১ জানুয়ারি ইউপি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান, সংরক্ষিত নারী আসন ও সাধারণ আসনে থানাহাট ইউনিয়নে মোট ৩০ হাজার ৭৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১৫ হাজার ৭২০ ও পুরুষ ভোটার ১৫ হাজার ২০জন।

রাণীগঞ্জ ইউনিয়নে মোট ১৮ হাজার ৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ৯ হাজার ২০৬ ও পুরুষ ভোটার ৮ হাজার ৮৩১জন। রাণীগঞ্জ ইউনিয়নে মোট ১৮ হাজার ৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ৯ হাজার ২০৬ ও পুরুষ ভোটার ৮ হাজার ৮৩১জন। চিলমারী ইউনিয়নে মোট ৭ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ৩ হাজার ৮৩৬ ও পুরুষ ভোটার ৩ হাজার ২৩৫জন। রমনা ইউনিয়নে মোট ২২ হাজার ৫০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১১ হাজার ৪৯২ ও পুরুষ ভোটার ১১ হাজার ১৫জন। অষ্টমীর চর ইউনিয়নে মোট ১১ হাজার ৮৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ৬ হাজার ৫৬ ও পুরুষ ভোটার ৫ হাজার ৮১৪ জন।

advertisement

বর্তমানে ওই ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেবেন আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ মোট ৩২ জন। এরমধ্যে থানাহাট ইউনিয়নে ৮জন, রাণীগঞ্জ ইউনিয়নে ৮ জন, চিলমারী ইউনিয়নে ৩ জন, রমনা ইউনিয়নে ৯ জন ও অষ্টমীর চর ইউনিয়নে ৪জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ইকবাল হোসেন জানান, প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ৩১ জানুয়ারি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.