চবি ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবরোধ

জুনায়েদ খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

0 21

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের একাধিক উপগ্রুপের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে অবস্থান নিয়েছে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দাবিতে। এই পূর্ণাঙ্গ কমিটি গঠনের আহবান ৩ বছর যাবৎ করে আসছে বিভিন্ন উপগ্রুপের নেতাকর্মীরা।

advertisement

advertisement

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় শতাধিক নেতাকর্মী মূল ফটকে জড়ো হয়ে বিভিন্ন প্লেকার্ড হাতে এ দাবি জানান।

এদিন দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পরিদর্শনে আসেন কেন্দ্রীয় ছাত্রলীগের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক হায়দার মোহাম্মদ জিতু এবং উপ-সাংস্কৃতিক সম্পাদক শেখ নাজমুল। কেন্দ্রীয় দুই নেতা বিশ্ববিদ্যালয়ে ঢোকার আগেই মূল ফটকে জড়ো হয়ে আন্দোলন শুরু করে ছাত্রলীগের বগিভিত্তিক ৫টি উপগ্রুপ- বিজয়, ভিএক্স, বাংলার মুখ, একাকার এবং আরএস গ্রুপের নেতাকর্মীরা।

advertisement

কেন্দ্রীয় দুই নেতা আন্দোলনে অংশ নেওয়া নেতাকর্মীদের কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন করার আশ্বাস দিলে পরে তারা ফিরে যান।

শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বলেন, কেন্দ্রীয় নেতারা আশ্বাস দিয়েছেন আগামী ২৫ জানুয়ারির মধ্যে কমিটির বিষয়ে একটা সিদ্ধান্ত হবে।

উল্লেখ্য,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বেশ কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।কমিটিতে পদ লাভকে কেন্দ্র করে ছাত্রলীগের বিভিন্ন গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়েছে।মূলত চবিতে বগি ভিত্তিক রাজনীতি হওয়ায় ক্যাম্পাসে বারংবার সহিংস পরিবেশ সৃষ্টি হচ্ছে।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.