খাটি স্বর্ণের মিষ্টি কেজিতে ১৮৪৫০ টাকা

ডেস্ক রিপোর্ট

0 1,102

প্রতীকী নয়। খাঁটি স্বর্ণে মোড়া মিষ্টি বিক্রি হচ্ছে ভারতের রাজধানী দিল্লির একটি দোকানে। ‘গোল্ডেন মিঠাই’ নামের এই মিষ্টির দাম প্রতি কেজি ১৬ হাজার রুপি, যা বাংলাদেশি টাকায় ১৮৪৫০। মিষ্টির দাম শুনে অবাক হওয়ার জোগাড় হলেও ক্রেতার অভাব হচ্ছে না দোকানির। পেয়েছেন অর্ডার, জমে উঠেছে তার ব্যবসা।

advertisement

advertisement

সম্প্রতি ওয়ে ডট ফুডি নামে এক ব্যক্তি তার ইনস্টাগ্রাম পেজে একটি ভিডিও আপলোড করেন। সেখানে একটি দোকানে দেখা যায়, ‘গোল্ডেন মিঠাই’ নামের ওই স্বর্ণে মোড়ানো মিষ্টি প্রতি কেজি ১৬ হাজার রুপিতে বিক্রি হচ্ছে ।

ভিডিও’র শুরুতে দিল্লির মৌজপুর এলাকায় অবস্থিত শগুন নামে একটি মিষ্টির দোকানকে দেখানো হয়। এসময় দোকানটির এক কর্মচারী তাদের কাছে থাকা বিভিন্ন মিষ্টি ট্রের উপর সাজিয়ে উপস্থাপন করতে শুরু করেন। এরপর ওই ব্যক্তি স্বর্ণের একটি পাতলা আবরণ দিয়ে মিষ্টিগুলো মুড়িয়ে ফেলেন। পরে তিনি মিষ্টিগুলো ছোট ছোট করে কেটে সবাইকে পরিবেশন করেন।

advertisement

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড হওয়ার পর থেকে এখন পর্যন্ত ১ কোটি ৯০ লাখের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। তাদের অনেকেই এই মিষ্টি খেতে ‘সুস্বাদু’ বলেও মন্তব্য করেছেন।

তবে এতো দাম দিয়ে মিষ্টি খাওয়াকে বোকামি বলেও মন্তব্য করেছেন অনেকে। তাদের মধ্যে একজন লিখেছেন, ‘আমি এই পরিমাণ অর্থ দিয়ে নতুন একটি ফোনই কিনে ফেলতে পারি।’ অপর একজন লিখেছেন, ‘আমি এই অর্থ দিয়ে সুবিধাবঞ্চিতদের অন্তত এক বেলা খাবার খাওয়াতে পারবো।’ সূত্র: এনডিটিভি ফুড।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.