পুরুষদের জন্য বিশ্বের প্রথম মেকআপ

ডেস্ক রিপোর্ট

0 17

পুরুষদের জন্য বিশেষ ভাবে তৈরি ফাউন্ডেশন, টিন্টেড ময়েশ্চারাইজার, ব্রো জেল এবং কনসিলারের পশরা সাজিয়ে বিশ্বের প্রথম পুরুষেদর মেকআপ বিপণি খুলল লন্ডনে। ‘ওয়ার পেন্টা ফর মেন’ নামে এক প্রসাধনী সংস্থা এই বিপণি শুরু করেছে। খবর-আনন্দবাজার।

প্রতিবেদনে জানা যায়, আপনি যতটা ভাবছেন আসলে তার থেকেও বেশি মেকআপ করা পুরুষদের সংখ্যা। এখানে শুধু রূপান্তকামী পুরুষদের বা যে পুরুষদের নারী সাজ পছন্দ, শুধু তাদের কথা বলা হচ্ছে না। আপনার প্রিয় অভিনেতা কিন্তু সর্বক্ষণই মেকআপ করছেন। যে ছেলেরা মডেলিং করেন, তাদের পেশার কারণে মেকআপ করা আবশ্যিক। তবে এ ছাড়াও পাঁচজন সাধারণ পুরুষ যারা আমাদের চারপাশে ঘোরাফেরা করছেন, তারাও অনেকে মেকআপ করে থাকেন। কেউ রোদে-পোড়া ভাব কমাতে, কেউ চোখের তলার কালি ঢাকতে, কেউ আবার পক্সের দাগ মিলিয়ে দিতে। আত্মবিশ্বাস বাড়াতে এবং নিজের চেহারা নিয়ে হীনমন্যতা কাটিয়ে উঠতে মেকআপ একটি ভাল উপায় হতে পারে বলে মনে করেন অনেকেই।

সম্পর্কিত খবর

কৃষক অখিলের মাচায় ৭ ফুট লম্বা চিচিঙ্গা

টয়লেট ব্যবহার করছে গরু ! (ভিডিও)

ভালবাসা পেতে যে নিয়মগুলো মানা জরুরী

সেই ভাবনা থেকেই লন্ডনের বিপণিতে শুধু ছেলেদের প্রসাধনীই নয়, রয়েছে একটি আস্ত গ্রুমিং এবং কাউন্সিলিংয়ের অংশও। ছেলেরা দোকানে এসে মনোবিদদের সঙ্গে কথা বলার সুযোগ পাবেন এখানে। তাদের চেহারা নিয়ে কোনও রকম হীনমন্যতা থাকলে তা নিয়ে খোলামেলা আলোচনা করতে পারবেন মনোবিদদের সঙ্গে। পাশাপাশি তারা সালোঁয় গিয়ে গ্রুমিংয়ের সুযোগও পাবেন।

সংস্থার তরফে জানানো হয়েছে, ছেলেদের মেকআপ করা নিয়ে যে বস্তাপচা ধারণাগুলি সকলের মধ্যে রয়েছে, সেগুলি ভাঙার জন্যই ছোট্ট প্রয়াস এই মেকআপ বিপণি।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.