ধর্ষণ ইস্যুতে সুর বদল ইমরান খানের!

ডেস্ক রিপোর্ট

0 16

ধর্ষণের জন্য নারীদের পোশাক দায়ী- এমন মন্তব্য করে দেশ-বিদেশে তোপের মুখে পড়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে মাসখানেক যেতে না যেতেই এই প্রসঙ্গে সুর বদল করলেন তিনি।

ইমরানের এবারের ভাষ্য, মেয়েরা যতই উত্তেজক পোশাক পরুক না কেন, ধর্ষণ হলে তার জন্য একমাত্র ধর্ষকই দায়ী।

যুক্তরাষ্ট্র-ভিত্তিক গণমাধ্যম পিবিএস’কে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেছেন, যে ধর্ষণ করে, সে এবং শুধু সেই ব্যক্তিই এর জন্য দায়ী। সুতরাং এ বিষয়ে পরিষ্কার হওয়া যাক। নারী যতই উত্তেজক হোক বা সে যে পোশাকই পরুক না কেন, যে ধর্ষণ করে শুধু সে-ই দায়ী। কখনোই ভুক্তভোগী দায়ী নয়। অথচ গত মাসেও ইমরান খানের বক্তব্য ছিল, নারীরা স্বল্পবসনা হয়ে চলাফেরা করলে পুরুষদের মন চঞ্চল হতে পারে। আর তা থেকে ধর্ষণের মতো ঘটনাও ঘটতে পারে।

সম্পর্কিত খবর

যুক্তরাজ্যে এবার ‘ম্যাড কাউ’ রোগের হানা

আদালতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম

এইচবিও ম্যাক্সের একটি অনুষ্ঠানে তাকে প্রশ্ন করা হয়েছিল, পাকিস্তানে বাড়তে থাকা ধর্ষণ এবং যৌন হেনস্তার ঘটনায় নারীদের পোশাকের কোনো প্রভাব রয়েছে বলে মনে করেন কি না? জবাবে পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন, কামনা বা বাসনা সংবরণ করার জন্যই পর্দাপ্রথার প্রচলন হয়েছে।

তবে এই সংবরণের জন্য যে ইচ্ছাশক্তি দরকার, তা সবার নেই। তার কথায়, পুরুষেরা রোবট নয়। নারীরা স্বল্পবসনা হয়ে চলাফেরা করলে মন চঞ্চল হতেই পারে। এসব বলার মাস দুয়েক আগে আরও একবার ধর্ষণের জন্য নারীর পোশাককে দায়ী করে বক্তব্য দিয়েছিলেন ইমরান খান। তার এসব মন্তব্যে পাকিস্তানে ক্ষোভপ্রকাশ করেন অনেকে।

সূত্র: এএনআই

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.