শ্যামনগরে ঘুর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্থদের মধ্যে খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরন

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

0 22

১৫ জুন (মঙ্গলবার) সকাল ১১ টায় ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নে ক্ষতিগ্রস্থ ১৫৫ পরিবারের মধ্যে খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরন করেছে বেসরকারী সংস্থা লিডার্স।

খাদ্য ও হাইজিন সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এস. এম. আতাউল হক দোলন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আয়ূব ডলি, গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান জি. এম. মাছুদুল আলম, আওয়ামীলীগ নেতা জি. এম. সালাউদ্দিন, ইউপি সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মীর আব্দুর রাজ্জাক, গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি শেখ আমীর হোসেন, লিডার্স এর প্রোগ্রাম ম্যানেজার এস এম মনোয়ার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা অসিত মন্ডল, প্রকল্প সমন্বয়কারী কুন্তল রায় চেীধুরী প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, উপকূলের মানুষ নদীর সাথে যুদ্ধ করে টিকে থাকেন। দুর্যোগে বেড়িবাঁধ ভেঙে গেলে তারা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বেড়িবাঁধ মেরামত করে নিজেদের টিকিয়ে রাখার চেষ্টা করেন। আগামী মৌসুমেই টেকসই বেড়িবাঁধ হবে বলে বিশ^াস করি।

বিতরণকৃত প্রতিটি খাদ্য ও হাইজিন প্যাকেজের মধ্যে ছিল চাল ১০ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, তেল ১ লিটার, লবন ১ কেজি, সাবান ১ টি, মাস্ক ৫ টি, ব্লিচিং পাউডার ২৫০ গ্রাম, স্যানিটারী ন্যাপকিন ১ প্যাকেট, ওরাল স্যালাইন ৫ প্যাকেট।

উল্লেখ্য ২৬ মে ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে উচ্চ জোয়ারে বেড়িবাঁধ ভেঙে ও উপচিয়ে উপকূলীয় এলাকা প্লাবিত হয়। দ্বীপ ইউনিয়ন গাবুরাতে বাঘ বিধবা ও অতিদরিদ্র পরিবারগুলোর মধ্যে এ সকল সামগ্রী বিতরণ করা হয়।

ছবি- শ্যামনগর দ্বীপ ইউনিয়ন গাবুরায় ইয়াস ক্ষতিগ্রস্থদের মাঝে খাদ্যও হাইজিন সামগ্রী বিতরণ করছেন উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.