করোনা প্রাদুর্ভাব বৃদ্ধি: পাইকগাছায় এগারো দিনের বিধিনিষেধ আরোপ

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

0 11

খুলনার পাইকগাছা এগারো দিনের জন্য বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সম্প্রতি করোনা প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় সংক্রমণ রোধে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিধিনিষেধ আরোপ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সম্পর্কিত খবর

জেলা পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ সহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে ১০ জুন বৃহস্পতিবার সকাল ৬টা হতে ২১জুন সোমবার রাত ১২টা পর্যন্ত আরোপিত বিধিনিষেধ বহাল থাকার কথা বলা হয়েছে। এর আগে উপজেলা পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধ সহ সার্বিক ব্যবস্থাপনা কমিটি ৭ জুন জরুরী সভা করে বিধিনিষেধ সংক্রান্ত সিদ্ধান্ত অনুমোদনের জন্য জেলা কমিটি নিকট প্রেরণ করেন। আরোপিত বিধিনিষেধ অনুযায়ী বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত পৌরসভার সকল দোকান-পাট, মার্কেট ও শপিংমল বন্ধ থাকবে। কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় মুদি দোকান সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। ঔষধের দোকান সার্বক্ষণিক খোলা থাকলেও হোটেল-রেস্তোরা গুলোতে শুধুমাত্র পার্সেলকৃত প্যাকেটজাত খাবার সরবরাহ করা যাবে। সন্ধ্যার পর কোনো স্থানে একের অধিক কেউ অবস্থান করা কিংবা এক সঙ্গে চলা-ফেরা করা যাবে না। উপজেলার সব ধরণের গণ পরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে হবে। যাত্রী সহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি মানতে হবে। উপজেলার হাট-বাজার, খেয়াঘাট ও দোকানপাট সমূহে জনসমাগম করা যাবে না। উপজেলার সকলকে মাস্ক পরিধান সহ ৩ফুট শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, গণ বিজ্ঞপ্তির আরোপিত বিধিনিষেধ এলাকায় মাইকিং করে সর্বসাধারণকে অবহিত করা হয়েছে। বিধিনিষেধ সকলকে কঠোর ভাবে মেনে চলতে হবে। যারা বিধিনিষেধ লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধে দন্ডবিধি ১৮৬০ ও সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.