করোনায় আক্রান্ত ও মৃত্যুতে ভারতের নতুন রেকর্ড

ডেস্ক রিপোর্ট

0 19

বিশ্বব্যাপি মহামারি করোনার কারনে খমকে গেছে উন্নয়ন ও অগ্রগতির চাকা। ঘটেছে ভাগ্য বিপর্যয়। সেই বিপর্যয়ের মাঝে কয়েকমাস আগেও যে দেশে করোনার প্রভাব অনেকটা কমে এসেছিল সেই দেশ ভারতে আজ সব রেকর্ড ছাড়িয়ে যাছে আক্রান্ত ও মৃত্যু। গত ২৪ ঘন্টায় ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬০ হাজার ছাড়িয়ে গেল। গতকাল মঙ্গলবারের (২৭ এপ্রিল) তুলনায় আক্রান্তের সংখ্যা বাড়ল প্রায় ৩৭ হাজার। পাশাপাশি দেশটিতে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৩ জনের। করোনাভাইরাসের তান্ডবে এই প্রথম সেদেশে একদিনে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়াল। সেই সাথে দেশেটিতে করোনাভাইরাসে মোট মৃত্যুর সংখ্যাও ২ লক্ষ পার করল। গত সাড়ে ৩ মাসে দেশে মৃত্যু হয়েছে ৫০ হাজারের বেশি মানুষের।

বিশাল জনবহুল দেশ ভারতে নতুন করে ২৪ ঘন্টায় ৩ লক্ষ ৬০ হাজার মানুষ করোনায় সংক্রমিত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা হল ১ কোটি ৭৯ লক্ষ ৯৭ হাজার ২৬৭ জন। করোনায় আক্রান্ত বৃদ্ধির সাথে সাথে সক্রিয় রোগীও বাড়ছে। গত ১ দিনে সাড়ে ৯৬ হাজার সক্রিয় রোগী নিয়ে এখন পর্যন্ত দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা দাড়াল ২৯ লক্ষ ৭৮ হাজার ৭০৯ জন।

প্রতিদিন অনেক রোগী বীনা চিকিৎসায় অক্সিজেনে অভাবে মারা যাচ্ছেন ।গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৭ লক্ষের বেশি। সংক্রমণ হারও ২০ শতাংশ ছাড়ালেও গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা টিকা নিয়েছেন ২৫ লক্ষ ৫৬ হাজার ১৮১ জন মানুষ। এ বছরের ১৬ জানুয়ারি থেকে শুরু হওয়ার পর এখনও অবধি দেশে মোট টিকার ডোজ দেওয়া হয়েছে ১৪ কোটি ৭৮ লক্ষ ২৭ হাজার ৩৬৭।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.