এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওয়াসিম আর নেই

ডেস্ক রিপোর্ট

0 12

ঢাকাই সিনেমার ৭০-৮০ দশকের জনপ্রিয় নায়ক ওয়াসিম মারা গেছেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। শনিবার দিবাগত রাত ১২টা ৩০ মিনিটে রাজধানীর শাহবুদ্দীন মেডিকেল কলেজ ও হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ওয়াসিম ভাই দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকায় ঠিকমতো হাঁটতেও পারতেন না। বাসায় বিছানাতে শুয়ে-বসে দিন কাটতো তার। গতকাল শনিবার দিবাগত রাতে হার্ট অ্যাটাক হলে না ফেরার দেশে চলে যান তিনি।

৭৪ বছরে মৃত্যু বরণ করা এই নায়ক একসময় ঢাকাই সিনেমার সোনালি দিনে রাজত্ব করেছেন। বেশ কিছু সিনেমা দিয়ে তিনি সুপারস্টারে পরিণত হয়েছিলেন।

১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুরে জন্মগ্রহণ করা ওয়াসিম ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৬৪ সালে বডি বিল্ডিংয়ের জন্য ‘মিস্টার ইস্ট পাকিস্তান’ খেতাবও অর্জন করেছিলেন।

নায়ক হিসেবে না হলেও ১৯৭২ সালে তার অভিষেক হয় সহকারী পরিচালক হিসেবে। এরপরে নায়ক হিসেবে যাত্রা শুরু হয় ১৯৭৪ সালে মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে।

ওয়াসিম অভিনীত সিনেমার মধ্যে ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ ইত্যাদি নাম সবারই জানা।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.