দেশের সকল সিটি পর্যায়ে গণপরিবহন চালু

ডেস্ক রিপোর্ট

0 14

করোনার প্রার্দুভাব কমাতে সরকারের দেয়া লকডাউনের মাঝেও সাধারন মানুষের রুজির দিক নজরে এনে ফের গণপরিবহন চালু হলো আজ। ঢাকা উত্তর ও দক্ষিণসহ দেশের সকল সিটি করপোরেশন এলাকায় বাস চলাচল শুরু হয়েছে।

এবছরের প্রথম লকডাউনের তৃতীয় দিন আজ বুধবার সকাল থেকে এসব এলাকায় বাস চলাচল শুরু হয়। দেশের সব সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা এ গণপরিবহন ব্যবস্থা চালু থাকবে।

রাজধানী ঢাকাতেও সকাল ৬টা থেকে অর্ধেক যাত্রী নিয়ে ৬০ শতাংশ বর্ধিত ভাড়াতে ফের শুরু করেছে গণপরিবহন চলাচল। সরকারি নিষেধাজ্ঞা মেনে রাজধানীর প্রায় সকল এলাকাতেই ৫০ শতাংশ আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহণ করছে এসব গণপরিবহন। সিটিতে বাস চলাচল করলেও দূরপাল্লার গণপরিবহনে যথারীতি বন্ধের নিষেধাজ্ঞা বহাল আছে।

গতকাল মঙ্গলবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ বিষয়ক সংশোধিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল বিকেলে বলেন, লকডাউন পরিস্থিতিতে সরকারি-বেসরকারিসহ সকল প্রতিষ্ঠানে কর্মরত ও জনসাধারণের যাতায়াতে দুর্ভোগের বিষয়টি বিবেচনায় এনে সরকার গণপরিবহন চলাচলের বিষয়টি শর্ত প্রতিপালন সাপেক্ষে পুনর্বিবেচনা করে অনুমোদন দিয়েছে।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.