নিজের মুখই ক্যানভাস

ডেস্ক রিপোর্ট

0 6

সাজগোজের অন্যতম এক উপকরণ হচ্ছে মেকআপ। চেহারায় যে ছোট খাটো খুঁতগুলো আছে তা ঢেকে একটু নিখুঁত হওয়ার চেষ্টা করেন অনেকেই। তবে আজকাল অনেকেই মেকআপকে একেবারে শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন। একজন শিল্পী যেমন তার মনের ভাবনা রং তুলিতে ফুটিয়ে তোলেন সাদা ক্যানভাসে। তেমনি মেকআপ আর্টিস্টও তার সব ভাবনা, ইচ্ছা, প্রতিবাদ ফুটিয়ে তুলছেন মেকআপের নানান শ্যাডোতে।

এই দক্ষতাটি একজন সত্যিকারের মেকআপ আর্টিস্টের অবশ্যই থাকা চাই। আর সেই দক্ষতা দেখিয়েই নাম কুড়িয়েছেন নরওয়েজিয়ান তরুণী সারিনা নেক্সি। এবার নিজের মুখকে ক্যানভাস বানিয়ে মেকআপের জাদুতে আঁকছেন একের পর তাক লাগানো ছবি!

‘নিজের মুখকে ক্যানভাস বানিয়ে ছবি আঁকতে আমার ভালো লাগার কারণ, এক্ষেত্রে মন যা চায়- তা-ই আঁকতে পারি। কোনো আঁকা ভালো না লাগলে পরের দিন স্রেফ মুখ ধুয়ে ফেললেই হলো।’ এমন করেই নিজের কাজকে ব্যক্ত করেন সারিনা। ইনস্টাগ্রামে মেকআপ আর্টিস্টদের কমিউনিটি দিন দিন বাড়ছে; তবে এদের মধ্যে খুব কম জনই লাখ লাখ মানুষের নজর কাড়তে পারছেন।

স্যোশাল মিডিয়ার কল্যাণে এরই মধ্যে মিমি চোই ও ডেইন ইয়ুনের মতো তারকা মেকআপ আর্টিস্টের কাজ দেখেছি। আবার যুক্তরাজ্যে বসবাসকারী মারিয়া মালিকের কথা জানেন তো? মারিয়া ছবি আঁকতে ভালোবাসেন। তবে তার ক্যানভাস নিজের মুখ। বিষয়টি বিস্ময়কর হলেও ১৮ বছরের তরুণী মারিয়া ঘণ্টার পর ঘণ্টা ধরে নিজের মুখেই ছবি আঁকেন।

জনপ্রিয় সিনেমার চরিত্র থেকে শুরু করে প্রাকৃতিক দৃশ্য- সবই আঁকতে পছন্দ করেন। আয়নার সামনে বসে একেকটা ছবি আঁকতে কখনও তার ১০ থেকে ১২ ঘণ্টা সময় লেগে যায়। তারপরও তার বিরক্ত লাগে না। বরং তার চেষ্টা থাকে ছবিটাকে আকর্ষণীয় করার। নিজের মুখে মারিয়া ডিজনি’র ‘দ্য প্রিন্সেস অ্যান্ড দ্য ফ্রগ, নেটফ্লিক্সের ‘বার্ড বক্স’সহ আরও অনেক জনপ্রিয় সিনেমার প্রোট্রেট এঁকেছেন।

এবার দেখা যাক সারিনার জাদু- যিনি নিজের মুখেই দারুণ দারুণ ছবি আঁকছেন। ছোটবেলা থেকেই ছবি আঁকতে ভালোবাসেন এই তরুণী। তবে ২০১৮ সালের আগ পর্যন্ত কাগজেই আঁকতেন। এরপর নিজের মেকআপ আর্ট প্রতিভাকে আরেকটু ঝালিয়ে নিতে শুরু করেন ব্যতিক্রমী প্রয়াস। সারিনা মেকআপ ক্লাস শুরু করেন ২০১৩ সালে। ২০১৮ সাল থেকে শুরু করেন আনুষ্ঠানিক চর্চা। তখন থেকেই মেকআপের মাধ্যমে তার মুখেই ফুটিয়ে তুলছেন একের পর এক চিত্র। বিভিন্ন সিনেমার দৃশ্য কিংবা প্রকৃতির কোনো দৃশ্য। ফাউন্ডেশন, শ্যাডো আর বিভিন্ন ধরনের রং দিয়ে সারিনা এসব ছবি আঁকেন।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.