বিশ্বকাপে দলের আকার বাড়াল আইসিসি

ডেস্ক রিপোর্ট

0 7

টি-টোয়েন্টি বিশ্বকাপসহ সিনিয়র দলের আসছে বৈশ্বিক টুর্নামেন্টগুলোতে স্কোয়াডের আকার বাড়িয়েছে আইসিসি। প্রতিটি দলকে আরও সাত জন পর্যন্ত ক্রিকেটার কিংবা সাপোর্ট স্টাফ নেওয়ার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছে ক্রিকেটের নিয়ন্তা সংস্থাটি। এক বিবৃতিতে বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

আগামী অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২২ সালে মেয়েদের বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো এখন বাড়াতে পারবে সদস্য। ২২ জন পর্যন্ত ক্রিকেটার কিংবা বাড়তি সাপোর্ট স্টাফও যোগ করতে পারবে তারা।

গত বছর, পুরুষ ও নারী সিনিয়র দলের টুর্নামেন্টের জন্য স্কোয়াড সীমা ২৩ জন করেছিল আইসিসি। ১৫ জন খেলোয়াড়ের সঙ্গে আট জন পর্যন্ত সাপোর্ট স্টাফ রাখার অনুমতি ছিল। আর বয়সভিত্তিক টুর্নামেন্টে জন্য দলের আকার ছিল ২০ জন।

করোনাভাইরাসের কঠিন এই সময়ে বিভিন্ন দেশে সীমান্তে কড়াকড়ি ও কোয়ারেন্টিন বাধ্যবাধকতার নিয়ম কড়া হয়েছে। এসব মাথায় রেখে চোট পাওয়া বা অসুস্থ ক্রিকেটারদের কাভারের জন্য সব দেশই এখন বিশাল দল নিয়ে খেলছে আন্তর্জাতিক সিরিজ। বৈশ্বিক আসরগুলোতে এবার আইসিসিও বাড়াল দলে সদস্য সংখ্যা।

করোনাভাইরাস পরিস্থিতিতে বলে লালা ব্যবহার নিষিদ্ধ, স্থানীয় আম্পায়ার নিয়োগ, টেস্টে কোভিড বদলিসহ যেসব নিয়ম গত বছর সাময়িকভাবে চালু করা হয়েছিল, সেগুলো চলমান থাকবে বলেও জানিয়েছে আইসিসি।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.