আবারও গোয়েন্দাগিরিতে আবীর

ডেস্ক রিপোর্ট

0 7

আবার গোয়েন্দাগিরিতে আবীর। তবে ব্যোমকেশ, ফেলুদা বা সোনাদা হিসেবে নয়, খোদ আবীর চট্টোপাধ্যায় রূপেই। কিন্তু কিসের তদন্ত করছেন ‘গোয়েন্দা’ আবীর? তিনি খুঁজছেন এক ম্যাজিক মশলা। যে কোনও রান্নায় সেই মশলা দিলেই নাকি সেই পদের স্বাদ আমূল বদলে যায়। আর সেই মশলাই রান্নায় দিয়ে সবাইকে তাক লাগিয়ে দিচ্ছেন ‘বউঠান’ সুদীপা চট্টোপাধ্যায়। এমনকি, সেই রান্নায় মুগ্ধ ‘ঠাম্মা’ লিলি চক্রবর্তীও। এই ‘ম্যাজিক’ মশলার তদন্তের গল্প নিয়েই হয়ে গেল বিজ্ঞাপনের শ্যুটিং।

এর আগে শ্যুটিংয়ের ফাঁকে আবীর-সুদীপার খুনসুটি আর সেটে দাদার ছবি না থাকার খবর প্রকাশিত হয়েছিল আনন্দবাজার ডিজিটালেই। এ বার সেই বিজ্ঞাপনেরই ঝলক দেখা গেল। ছোটখাটো গোয়েন্দা গল্পটির পরিচালনার দায়িত্বে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। কেন আবীর? নন্দিতা বললেন, ‘‘আবীরের চেয়ে জনপ্রিয় গোয়েন্দা এখন বাঙালিদের মধ্যে আর কে-ই বা আছেন? তাই গোয়েন্দাগিরিতে আর কাকেই বা নিয়োগ করা যেত?’’

কিন্তু যে রান্নার রহস্য ধরতে পারেননি খোদ জাঁদরেল রাধুনি ‘ঠাম্মা’ লিলি চক্রবর্তী, তা কি ধরতে পারবেন আবীর? তারই উত্তর পাওয়া যাচ্ছে এই বি়জ্ঞাপনের ছবির শেষে। তবে গোয়েন্দাদের বুদ্ধি তো ক্ষুরধারই হয়। ফলে আশা করাই যায়, আবীর কিছু একটা বের করে ফেলতে পারবেনই।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.