পাতলা এআর চশমা আনলো লেনোভো

ডেস্ক রিপোর্ট

0 9

ডিজিটাল-অনলি সংস্করণে অনুষ্ঠিত এ বছরের কনজিউমার ইলেকট্রনিকস শো-তে নতুন পাতলা এআর চশমা উন্মোচন করেছে লেনোভো।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, ইউএসবি টাইপ-সি কেবলের মাধ্যমে পিসি বা মোটোরলা স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা যাবে এআর চশমাটি। আপাতত শুধু এন্টারপ্রাইজ গ্রাহকের জন্য ডিভাইসটি উন্মোচন করেছে লেনোভো। চলতি বছরের মাঝামাঝি সময়ে বিশ্বের নির্দিষ্ট কিছু বাজারে থিংকরিয়ালিটি এ৩ স্মার্ট চশমাটি বিক্রির জন্য আনবে প্রতিষ্ঠানটি। নতুন এই ডিভাইসটির বাজার মূল্য কতো হবে তা এখনও স্পষ্ট নয়।

বিবৃতিতে লেনোভোর স্ট্রাটেজি অ্যান্ড ইমার্জিং বিজনেস, ইন্টেলিজেন্ট ডিভাইস গ্রুপের ভাইস প্রেসিডেন্ট জন পারস্কে বলেছেন, “কর্মীরা ভার্চুয়ালি কাজ করছেন বা দূর থেকে সহায়তা দিচ্ছেন, সব ক্ষেত্রেই কর্মীদের স্বক্ষমতা আরও বাড়াবে থিংকরিয়ালিটি এ৩।”

থিংকরিয়ালিটি এ৩ পিসি সংস্করণটি ল্যাপটপ বা মোবাইল ওয়ার্কস্টেশনের সঙ্গে যুক্ত করা যাবে এবং ভার্চুয়ালি একাধিক মনিটর ব্যবহার করা যাবে। উইন্ডোজের সফটওয়্যারগুলো ব্যবহার করতে পারবে এই সংস্করণটি।

রোদ চশমার মতোই চোখে পরা যাবে এআর চশমাটি। আরও নিরাপদ এবং টেকসই ব্যবহার জন্য গ্রাহক চাইলে এটিকে ইন্ডাস্ট্রিয়াল ফ্রেইমেও বসিয়ে নিতে পারবেন।

উচ্চমানের কার্যকরিতার জন্য কোয়ালকম স্ন্যাপড্রাগন এক্সআর১ প্ল্যাটফর্ম ব্যবহার করছে লেনোভোর এআর চশমাটি। আর এতে রয়েছে স্টেরিওস্কোপিক ১০৮০পি পর্দা, যা গ্রাহককে সর্বোচ্চ পাঁচটি ভার্চুয়াল পর্দার ব্যবহারের সুবিধা দেবে।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.