অধিনায়ককেই বাদ দিয়ে দিচ্ছে রাজস্থান রয়্যালস

ডেস্ক রিপোর্ট

0 11

করোনাভাইরাসের কারণে ছয় মাস পিছিয়ে মার্চের বদলে সেপ্টেম্বরে হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের সবশেষ আসর। তবে যথাসময়েই শুরু হবে ২০২১ সালের আইপিএল। করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে এলে ভারতে, নয়তো ফের আরব আমিরাতেই আইপিএল আয়োজনের ইচ্ছা ভারতীয় ক্রিকেট বোর্ডের।

এদিকে নতুন আসরের আইপিএলের জন্য আগামী ১১ ফেব্রুয়ারি হওয়ার কথা খেলোয়াড়দের নিলাম। তার আগে ২০ জানুয়ারির মধ্যে দলগুলোকে তাদের ধরে রাখা (রিটেইনড) খেলোয়াড়দের তালিকা জমা দিতে বলা হয়েছে। তাই ফ্র্যাঞ্চাইজিগুলো এখনই শুরু করে দিয়েছে দল গোছানোর তোড়জোড়।

সবচেয়ে বড় চমক নিয়ে হাজির হচ্ছে রাজস্থান রয়্যালস। তারা তাদের অধিনায়ক এবং অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে ছেড়ে দিতে যাচ্ছে। এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি রাজস্থান। তবে শিগগিরই নিজেদের ধরে রাখা খেলোয়াড় তালিকা প্রকাশ করবে তারা- এমনটাই জানাচ্ছে ক্রিকেটের জন্মপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

মূলত ২০২০ সালের আইপিএলে আশানুরূপ খেলতে না পারার কারণেই বাদ দেয়া হচ্ছে স্মিথকে। ব্যক্তিগত পারফরম্যান্সে লিগপর্বের ১৪টি ম্যাচ খেলে তিন হাফসেঞ্চুরিতে ৩১১ রান করেছিলেন স্মিথ। তবে তার দল সবার শেষ হয়ে বাদ পড়েছে প্রথম রাউন্ড থেকেই। যা ভালোভাবে নেয়নি রাজস্থান রয়্যালস কর্তৃপক্ষ।

আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন ছিল রাজস্থান। এরপর তারা প্লে-অফ বা সেরা চারে খেলতে পেরেছে মাত্র তিনবার; ২০১৩, ২০১৫ ও ২০১৮ সালের আসরে। সবশেষ টুর্নামেন্টে ভালো কিছুর আশা ছিল রাজস্থানের। কিন্তু অধিনায়ক বা ব্যাটসম্যান হিসেবে তা পূরণ করতে পারেননি স্মিথ। ওপেনার হিসেবে টুর্নামেন্ট শুরু করলেও, পরে মিডলঅর্ডারে নেমে যান তিনি।

২০১৮ সালের আইপিএল নিলামে সাড়ে ১২ কোটি রুপিতে কিনে নিয়েছিল রাজস্থান। তখন তার মাথার ওপর নিষেধাজ্ঞা থাকলেও, অধিনায়কত্ব দিয়েছিল ফ্র্যাঞ্চাইজিটি। তবে শেষমেশ আর সেবার অধিনায়কত্ব করেননি তিনি। পরে ২০১৯ সালের আসরে নিষেধাজ্ঞা মুক্তির পর অজিঙ্কা রাহানের বদলে স্মিথকে দায়িত্ব দেয় রাজস্থান।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.