করোনার ভ্যাকসিন নিয়েও সরকার দুর্নীতি করছে: ফখরুল

ডেস্ক রিপোর্ট

0 10

করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েও সরকার দুর্নীতি করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, করোনার ভ্যাকসিন আনতে মধ্যস্বত্বভোগী নিয়োগ দিয়ে সরকার দুর্নীতির সুযোগ করে দিয়েছে।

রবিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমদানি প্রক্রিয়ায় স্বজনপ্রীতি ও দুনীতির কারণে করোনার টিকা পাওয়ার ক্ষেত্রে দেশের মানুষ অনিশ্চয়তায় রয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক ও বর্তমান মেয়রের একে অপরের ওপর দোষারোপের কথার প্রেক্ষিতে বিএনপি মহাসচিব বলেন, এটা হচ্ছে বর্তমান সরকারের সর্বদিকে দুর্নীতির গ্রাসের একটি চিত্র। সেটি প্রকাশিত হচ্ছে। একজন সাবেক মেয়র এবং বর্তমান মেয়রের বিরুদ্ধে অভিযোগ এতেই প্রমাণিত হচ্ছে যে, আসলে এর আগে কি হয়েছে, এখন কি হচ্ছে।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি বিবৃতিতে বলেছেন, পঞ্চম সংশোধনীর মাধ্যমে ভোটাধিকার নিশ্চিত করেছেন। এর প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল বলেন, কথাটা একটা হাস্যকর ছাড়া কিছুই নয়। একটা দেশের প্রধানমন্ত্রী যখন এভাবে মিথ্যা কথা বলে দেশের মানুষকে বিভ্রান্তি করেন, সেটা তো নিঃসন্দেহে কখনোই গ্রহণযোগ্য হবে না।

বিএনপি মহাসচিব বলেন, ১/১১’র বেআইনি সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো ভেঙে দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী লীগের হাতে ক্ষমতা হস্তান্তরের নীলনকশা বাস্তবায়ন করে। অনির্বাচিত আওয়ামী লীগ সরকার তারই ধারাবাহিকতায় এদেশের মানুষের গণতন্ত্রকে হত্যা করে বেআইনি শাসন জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে।

গণতন্ত্রের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিয়েছে। বেআইনি নির্বাচনের মাধ্যমে পার্লামেন্টকে দলীয়করণ করেছে। মানবাধিকার, আইনের শাসন, ন্যায়বিচার ভূলুণ্ঠিত হয়েছে। দলীয় সন্ত্রাসী বৃদ্ধি পেয়েছে। তাই ২০০৭ সালের জানুয়ারি মাসের ১১ তারিখের এই দিনকে স্মরণ করিয়ে দেয়। ষড়যন্ত্রের এই দিনে আওয়ামী লীগের কলঙ্কিত রাজনীতির প্রতিবাদে আগামীকাল সোমবার বিএনপি’র কেন্দ্রীয় পর্যায়ে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.