ধর্ম ও সরকারের বিরুদ্ধে গুজব ছড়ানোর দায়ে কুমিল্লায় যুবক গ্রেফতার

মো: হাবিবুর রহমান খান, কুমিল্লা প্রতিনিধি

0 42

কুমিল্লায় ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিরুদ্ধে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজম ছড়ানোর দায়ে শাহরিয়ার নাফিজ ইমন (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২এর একটি দল। সোমবার (১৪ সেপ্টেম্বর) গভীর রাতে জেলার সদর দক্ষিণ উপজেলার আশ্রাফপুর এলাকা থেকে গ্রেফতার করে। আটককৃত ইমন জেলার বরুড়া উপজেলার ভাতেরশ্বর গ্রামের মো: এমদাদ হোসেনের পুত্র।

র‌্যাব জানায়- ংযধযধৎরধৎ পধৎৎু নামের একটি ফেসবুক পেইজ হতে বিভিন্ন সময় ধর্র্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট দেয় মো: শাহরিয়অর নাফিজ ইমন। এছাড়াও তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানীকর অপপ্রচার চালানোর হয়।

এরই জের ধরে গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল সোমবার গভীর রাতে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানাধীন আশ্রাফপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চালানোর দায়ে ইমনকে আটক করা হয়।

এ সময় তার হেফাজত হতে ০১টি ইু ঃড়ি অহফৎড়রফ মোবাইল ফোন উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোনে ধৃত আসামী মাঃ শাহরিয়ার নাফিজ ইমন(১৯) তিন থেকে চারটি ফেসবুক আইডি পরিচালনা করে। এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর সে। মোঃ শাহরিয়ার নাফিজ ইমন(১৯)কে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে সে উপরে বর্ণিত অপরাধ করেছে বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামী মাঃ শাহরিয়ার নাফিজ ইমন(১৯) এর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিন থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এই বিভাগের আরো খবর

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.