৭ ম্যাচের জন্য নিষিদ্ধ হতে পারে নেইমার

ডেস্ক রিপোর্ট

0 5

মাঠে যেন খেলতে নয়, মারামারি করতে নেমেছিল দুই দল। রোববার রাতে লিগ ওয়ানে মার্শেই-প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ম্যাচটি ফাউল আর কার্ড দেখতে দেখতেই শেষ হয়েছে।

পুরো ম্যাচে দুই দলের খেলোয়াড়দের ১২টি হলুদ কার্ড ও ৫টি লাল কার্ড দেখিয়েছেন রেফারি। লাল কার্ড দেখেছেন পিএসজির তারকা ফুটবলার নেইমারও। ফলে এক ম্যাচ তাকে সাইডলাইনে থাকতে হবে, সেটা নিশ্চিত।

তবে এক ম্যাচেই বোধ হয় পার পাওয়া হচ্ছে না নেইমারের। ম্যাচে যে বেশ কয়েকটি অনাকাঙ্খিত মুহূর্তে জড়িয়ে গেছে তার নাম। যার ফলশ্রুতিতে ব্রাজিলিয়ান সুপারস্টার নিষেধাজ্ঞা পেতে পারেন কমপক্ষে ৭ ম্যাচ।

রোববারের উত্তাপ ছড়ানো ম্যাচটি যখন মার্শেইর পক্ষে ১-০ ব্যবধানে শেষ হতে চলেছিল, তখনই অতিরিক্ত যোগ করা সময়ে ঘটে বড় অনাকাঙ্ক্ষিত ঘটনা। এক ফাউলকে কেন্দ্র করে রীতিমত মারামারি লেগে যান দুই দলের খেলোয়াড়রা।

ম্যাচের অতিরিক্ত যোগ করা সময়ের শেষ মিনিটে তর্কে জড়িয়ে পড়েন দুই দলের দুই আর্জেন্টাইন খেলোয়াড় লেওনার্দো পারেদেস ও দারিও বেনদেত্তোর ফাউলের ঘটনাকে বড় করেন জর্ডান অ্যামেভি-ল্যাভিন কুরযায়ারা। ফলে চারজনকেই দেখানো হয় লাল কার্ড।

তখন আলভারো গঞ্জালেজ অভিযোগ করেন, তার মাথায় মেরেছেন নেইমার। এ অভিযোগের ভিত্তিতে নেয়া হয় ভিডিও এসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তা এবং পঞ্চম খেলোয়াড় হিসেবে নেইমারকে দেখানো হয় লাল কার্ড। কিন্তু নেইমার কেনো সেই খেলোয়াড়ের মাথায় মেরেছেন, সেটি খুঁটিয়ে দেখেননি রেফারি।

ম্যাচ শেষে নেইমার অভিযোগ করেন তাকে বর্ণবাদী গালি দিয়েছিলেন গঞ্জালেস। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রাগে ফুটতে থাকা নেইমার আক্ষেপ করেন, গঞ্জালেজের মাথায় থাপ্পড় না দিয়ে বরং মুখে ঘুষি মারা উচিৎ ছিল।

তিনি আরও লিখেছেন, ‘যে আমাকে বানর ও শুকরছানা বলে গালি দিয়েছে, এটার কী হবে? আমি দেখতে চাই এটার কী বিচার হয়। আমি রেইনবো ফ্লিক (এক ধরনের বিশেষ স্কিল) করলে আমাকে শাস্তি দেয়া হয়, একটা থাপ্পড় মারায় লাল কার্ড দেয়া হয়। কিন্তু তাদের বেলায় কী হবে?’

‘আরএমসি স্পোর্টে’র প্রতিবেদনে এসেছে, বর্ণবাদের অভিযোগ প্রমাণিত হলে এলএফপি ডিসিপ্লিনারি কমিটির আইন অনুযায়ী মার্শেইয়ের ডিফেন্ডার গঞ্জালেসও ১০ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন।

তবে নেইমার তাতে বেঁচে যাবেন, এমন নয়। তিনিও ইচ্ছেকৃতভাবে প্রতিপক্ষ খেলোয়াড়কে আঘাত করে ভুল করেছেন। সেজন্য ছয় ম্যাচের নিষেধাজ্ঞায় পড়তে পারেন, লাল কার্ডসহ যেটা দাঁড়াবে ৭ ম্যাচ।

এই বিভাগের আরো খবর
Loading...