একযুগ ধরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর নামে কোরবানি দিচ্ছেন সরোয়ার

ফরহাদ খান, নড়াইল

0 8

দীর্ঘ একযুগ অর্থাৎ ১২ বছর ধরে নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির নামে কোরবানি দিয়ে যাচ্ছেন যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক কাজী সরোয়ার হোসেন।

এরই ধারাবাহিকতায় এবারও ঈদুল আযহার দ্বিতীয়দিনে রোববার (২ আগস্ট) সকাল ১০টার দিকে নড়াইলের নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাগুডাঙ্গায় গ্রামের বাড়িতে একটি গরু কোরবানি দিয়েছেন তিনি।

এ গোশত এলাকার দলীয় নেতাকর্মীসহ দুস্থ ও এতিমদের মাঝে বণ্টন করা হয়েছে। এছাড়া পরিবারের সদস্যদের নামে আরো একটি গরু কোরবানি দিয়েছেন কাজী সরোয়ার। যুবলীগের কেন্দ্রীয় নেতা কাজী সরোয়ার হোসেন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের নামে ২০০৯ সাল থেকে কোরবানি দিয়ে আসছি। আগামিতেও এ ধারা অব্যাহত রাখতে চাই। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাদিম মাহমুদ বলেন, সারোয়ার ভাইয়ের এ ধরণের উদ্যোগ; নড়াইলের অন্য নেতাদের মাঝে দেখিনি।

এতে এলাকার দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষ ভীষণ খুশি। পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকিত হোসেন বলেন, বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নামে কোরবানি দিয়ে রাজনৈতিক অঙ্গনে তিনি উদাহরণ সৃষ্টি করেছেন। নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন বশির বলেন, যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন বঙ্গবন্ধু ও তার পরিবারের নামে প্রতিবছর যে কোরবানি দিয়ে যাচ্ছেন; এতে দলীয় নেতাকর্মীরা খুশি। তার জন্য আমরা দোয়া করি। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা রবিউল ইসলাম রবি বলেন, কাজী সরোয়ার মুজিব আদর্শের একনিষ্ঠ সৈনিক হিসাবে পরিচিত। তার (সরোয়ার) দেয়া কোরবানির গোশত পেয়ে দলীয় নেতাকর্মী ও এলাকাবাসী দারুণ খুশি।

এলাকার অনেক গরিব মানুষ বলেন, আল্লাহ যেন প্রতিবছর সরোয়ার হোসেনকে কোরবানি দেয়ার তওফিক দেন। তার দেয়া কোরবানির গোশত পেয়ে আমরা ভীষণ খুশি। এলাকার দলীয় নেতাকর্মীরা জানান, কাজী সারোয়ারের জন্য দোয়া করি, তার এ ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে। তিনি (সারোয়ার) যেন সব সময় নেতাকর্মী ও অসহায় মানুষের পাশে থাকেন। কাজী সরোয়ার হোসেনের মা সালিমা খাতুন বলেন, আমার ছেলে সব সময় মানুষের পাশে থাকার চেষ্টা করে।

এদিকে কাজী সরোয়ার হোসেন রাজনীতি, সমাজসেবা ও ব্যবসা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ইতোমধ্যে ‘আলোকিত ব্যক্তিত্ব স্বর্ণ পদক-২০১৮’ পেয়েছেন। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

এই বিভাগের আরো খবর
Loading...