ইবির নয়া উপাচার্য ড. সালাম

মোঃ তামজীদুল হক ফাহিম, ইবি প্রতিনিধি

0 25
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৩ তম উপাচার্য হিসেবে ৪ (চার) বছরের জন্য নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক।

ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ এর ১০(১) ধারা অনুসারে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও আচার্য নিজ ক্ষমতাবলে এ নিয়োগ দেন। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, আমি একটু আগেই বিজ্ঞপ্তিটির একটি কপি পেয়েছি। আগমীকাল যোগদান করার ইচ্ছা আছে।

শেখ আব্দুস সালাম ১৯৫৫ সালে বাগেরহাটে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যথাক্রমে অর্থনীতিতে ও আইনে স্নাতক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। তিনি ভারতের পুনা বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ ও সাংবাদিকতায় পি এইচ ডি ডিগ্রী লাভ করেন। ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত তিনি বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক ছিলেন। দেশে-বিদেশে বিভিন্ন জার্নালে তাঁর প্রকাশিত গবেষণা প্রবন্ধের সংখ্যা ৩৪ টি।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ১২ তম উপাচার্য ড. রাশিদ আসকারী গত ২১ আগষ্ট তার মেয়াদ পূর্ণ করেন। ইবির ইতিহাসের মেয়াদ পূর্ণকারী একমাত্র উপাচার্য ছিলেন তিনি। দীর্ঘ এক মাসেরও বেশি সময়ের উপাচার্যশূন্য ক্যম্পাসের অচলাবস্থা কাটিয়ে এ নিয়োগ দেওয়া হয়।
এই বিভাগের আরো খবর
Loading...