আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী আবুল হোসেন (বিএ)

বাবুল খান, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

0 43

আবুল হোসেন (বিএ)আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী তিনি ছাত্র জীবন থেকে অদ্যাবধি পর্যন্ত আওয়ামী লীগকে শক্তিশালী ও সুসংগঠিত করার জন্য কাজ করে যাচ্ছেন।

আবুল হোসেন শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া গ্রামে ১০ অক্টোবর ১৯৭০ সালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মৃত হাজী সোহরাব উদ্দিন।

আট ভাই বোনের মধ্যে তৃতীয় আবুল হোসেন মুলাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা জীবন শুরু করেন। আলহাজ্ব ধনাই বেপারী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ডিগ্রী পাস করেন।
ছাত্রজীবনে থানা ছাত্রলীগের সদস্য ছিলেন।

শিক্ষা জীবন শেষে আবুল হোসেন এলাকায় বিভিন্ন ব্যবসা শুরু করেন এবং ব্যবসার পাশাপাশি দীর্ঘ ৩০ বছর যাবত গাজীপুর ৩ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন সবুজের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে বিশ্বস্থতার সহিদ কাজ করে আওয়ামী লীগকে শক্তিশালী ও সুসংগঠিত করে যাচ্ছেন।

তিনি ইকবাল হোসেন সবুজ এর সকল নির্বাচনে পৌর সভার ৭নং ওয়ার্ড কেন্দ্র কমিটির আহ্বায়কের দায়িত্ব দক্ষতার সহিদ পালন করেন।

সদালাপী আবুল হোসেন ব্যক্তিগতভাবে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে সততার শহিদ দায়িত্ব পালন করে আসছেন।

সৎ বিনয়ী পরোপকারী অাবুল হোসেন করোনা মহামারীতে গরীব দুঃস্থ অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

সমাজ সেবক আবুল হোসেন নিজ উদ্যোগে নিজ অর্থায়নে ২নং সিএনবি বাজার থেকে কেওয়া বাজার রাস্তা সংস্কার করে তিনি এলাকাশ ব্যাপকভাবে সমাদৃত হন। এছাড়াও তিনি পবিত্র ঈদুল আযহা ও ঈদুল ফিতরের সময় গরীব দুস্থ অসহায় ও প্রতিবন্ধীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।

তিনি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান প্রদান করে এলাকায় একজন দানবীর হিসেবে পরিচিত লাভ করেন। এছাড়াও তিনি ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির ৬ নং এরিয়ার পরিচালকের দায়িত্ব পালন করছেন। ব্যক্তিজীবনে আবুল হোসেনের এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

আবুল হোসেন বলেন ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পেলে ৭ নং ওয়ার্ড কে নেশামুক্ত মাদকমুক্ত হিসেবে গড়ে তুলবেন এবং আওয়ামী পরিবার থেকে সদস্য সংগ্রহ করে স্থানীয় সংসদ সদস্য মোঃ ইকবাল হোসেন সবুজ এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী সু-সংগঠিত করে গড়ে তুলবেন। তিনি সকলের দোয়া ও সমর্থন প্রত্যাশী।

এই বিভাগের আরো খবর
Loading...